1. admin@nbcbangla.com : nbcbangla :
অনলাইন ইনকাম এমন কোনো ওয়েবসাইট কি আছে যেখানে আমি ব্লগ লিখে ইনকাম করতে পারি সহজে?
October 28, 2021, 6:16 pm

অনলাইন ইনকাম এমন কোনো ওয়েবসাইট কি আছে যেখানে আমি ব্লগ লিখে ইনকাম করতে পারি সহজে?

  • Update Time : Thursday, April 1, 2021
আনলাইন ইনকাম

 ব্লগ লিখে আয় করার ৩০ ওয়েবসাইট লিঙ্ক

অনলাইন ইনকাম করতে  আর্টিকল লেখাটা অনেকের কাছেই অপছন্দের কাজ। তবে এ কথা সত্য, ফ্রিল্যান্সিং পেশায় যারা দ্রুত প্রতিষ্ঠা পেতে চান, তাদের জন্য আর্টিকল অনেক বড় সহায়ক ভূমিকা পালন করে। আপনি ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, যে বিষয়েই অভিজ্ঞ হন না কেন, তা নিয়ে লিখুন, দেখবেন দ্রুত আপনার পরিচিতি বাড়বে।

লেখার মাধ্যমে আপনার জানার পরিধি কতটুকু, তা অন্যের সামনে তুলে ধরতে পারেন। আর এভাবে নিজেকে উপস্থাপন করা যায় সহজে। আবার এমনও অনেকে আছেন, যারা লিখতে খুব পছন্দ করেন, লেখালেখি করেই ফ্রিল্যান্সিংয়ে প্রতিষ্ঠিত হতে চান।

অনেকে হয়তো আয়ও করছেন আর্টিকল লিখে। কিন্তু উপযুক্ত পারিশ্রমিক পান না। কারণ, আপনার শ্রম সঠিক জায়গায় দিচ্ছেন না। ওয়েবসাইট অনেকগুলোই আছে, এর মধ্যে এখানে বেশ কিছু ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার দেয়া হয়েছে, যেগুলোতে আর্টিকল লিখে ভালো আয় করা যায়।

অনেক সময় দেখা যায়, অন্য সাইটগুলোতে কাজ করে দ্রুত পেমেন্ট পাওয়া যায় না, ক্যুইক ক্যাশ করা যায় না। কিন্তু এই সাইটগুলোতে এসব সমস্যায় পড়বেন না। এই সাইটগুলোতে ফিক্সড রেটের কাজও পাওয়া যায় প্রতিটি আর্টিকলের জন্য।

এগুলোর বেশিভাগই ৫০ ডলারের বেশি দেয়। কেউ কেউ আবার ৯০০ ডলার পর্যন্ত দিচ্ছে। ভাবছেন এক আর্টিকলে এত টাকা? হতেই পারে। যদি তা ব্লগ সাইট না হয়ে কর্পোরেট আর্টিকল হয়, তবে অবশ্যই লেখাটা মানসম্মত হতে হবে। সে ওয়েবসাইট যদি তা গ্রহণ করে, তাহলে আশা করতে পারেন আর্টিকল গ্রহণ হওয়ার প্রথম সপ্তাহের মধ্যেই পেমেন্ট পেয়ে যাবেন।

যে ৩০ সাইটের কথা বলা হয়েছেগল্প কবিতা লিখে আয় বিকাশে পেমেন্ট,Payment for income development by writing story poems, Make money by writing Bengali stories, Blog site opening rules, Bangla article writing income site, How to create a blog site, How to create a blog, How to create a blog, Popular blog sites in Bangladesh, বাংলা গল্প লিখে টাকা আয়, ব্লগ সাইট খোলার নিয়ম, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, কিভাবে ব্লগ সাইট বানাব, কিভাবে ব্লগ তৈরী করব, ব্লগ কিভাবে তৈরি করে, বাংলাদেশের জনপ্রিয় ব্লগ সাইট,Is there a website where I can easily earn money by writing a blog?,

Developer Tutorials
নিস : ওয়েব ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি একটি ওয়েব ডিজাইন ব্লগ। প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন যেকোনো কিছুর ওপর আর্টিকল লিখতে পারেন আর এর জন্য ৩০ থেকে ৫০ ডলার এবং টিউটোরিয়ালের জন্য ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।
Audio Tuts+
নিস : অডিও।
পেমেন্ট মেথড : পেপাল/মানিবুকার।
এটি একটি ইভেন্টো ব্লগ নেটওয়ার্ক, যা মানুষকে লেখার সুযোগ করে দেয়। এখানে ‘ক্যুইক টিপ’-এ মানসম্পন্ন লেখা লিখে ৫০ ডলার আয় করতে পারেন। অডিও টুটসের মতে, একটি ‘ক্যুইক টিপ’ ৫০০ শব্দের মধ্যে হতে হবে।

1stWebDesigner

নিস : ডিজাইন/ফ্রিল্যান্সিং/ব্লগিং।
পেমেন্ট মেথড : পেপাল/মানিবুকার।
এটি একটি জনপ্রিয় ওয়েব ডিজাইন ব্লগ, যেখানে প্রতি মাসে হাজার হাজার দর্শক আসেন। তাই এটি ফ্রিল্যান্সিং লেখকদের জন্য উপযুক্ত ব্লগ। এখানে লিখে প্রতিটি আর্টিকলের জন্য পেতে পারেন ৫০ থেকে ৭৫ ডলার পর্যন্ত।
WorldStart
নিস : কমপিউটার টিপস।
পেমেন্ট মেথড : পেপাল/চেক (ইউএস ডলার)।
ফ্রিল্যান্সারদের জন্য আর্টিকল লিখে আয় করার জন্য এটি একটি চমৎকার সাইট। এ সাইট ২৫০ শব্দের আর্টিকলের জন্য ২৫ ডলার, ৪০০ শব্দের আর্টিকলের জন্য ৪০ ডলার, ৬০০ শব্দের আর্টিকলের জন্য ৪৫ ডলার আর ৮০০ শব্দের আর্টিকলের জন্য ৫০ ডলার দিয়ে থাকে।

গল্প কবিতা লিখে আয় বিকাশে পেমেন্ট,Payment for income development by writing story poems, Make money by writing Bengali stories, Blog site opening rules, Bangla article writing income site, How to create a blog site, How to create a blog, How to create a blog, Popular blog sites in Bangladesh, বাংলা গল্প লিখে টাকা আয়, ব্লগ সাইট খোলার নিয়ম, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, কিভাবে ব্লগ সাইট বানাব, কিভাবে ব্লগ তৈরী করব, ব্লগ কিভাবে তৈরি করে, বাংলাদেশের জনপ্রিয় ব্লগ সাইট,Is there a website where I can easily earn money by writing a blog?,Pro Blog Design

নিস : ডিজাইন/প্রোগ্রামিং।
পেমেন্ট মেথড : পেপাল/মানিবুকার।
আর্টিকল লিখে আয় করার জন্য এটি আরেকটি ভালো সাইট। এ সাইট প্রতিটি আর্টিকলের জন্য বা বেসিক আর্টিকলের জন্য ১০০ ডলার আর একটু জটিল আর্টিকলের জন্য ১২৫ ডলার পর্যন্ত দিয়ে থাকে।
Writers Weekly
নিস : মেকিং মানি রাইটিং।
পেমেন্ট মেথড : অজানা।
এটি কোনো ব্লগ নয়, ম্যাগাজিন। এ সাইটে আর্টিকল জমা দিয়ে যদি তা গ্রহণ হয়, তবে ৪০ থেকে ৬০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।
অনলাইন ইনকাম Make a Living Writing
নিস : লেখার মাধ্যমে আয়।
পেমেন্ট মেথড : পেপাল।
এ সাইটে যদি আপনার লেখা গ্রহণ হয়, তাহলে প্রতিটি লেখার জন্য ৫০ ডলার করে পাবেন।

Rock Solid Finance

নিস : অর্থ/ক্ষুদ্র ব্যবসায়।
পেমেন্ট মেথড : অজানা।
অর্থ/ক্ষুদ্র ব্যবসায় সম্পর্কে ৪০০ থেকে ১০০০ শব্দের একটি আর্টিকল লিখে ৫০ ডলার আয় করতে পারেন। আর আর্টিকলটি গ্রহণ হলেই তার পারিশ্রমিক পেয়ে যাবেন।
WP Web Host
নিস : ওয়ার্ডপ্রেস।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি একটি ওয়েব হোস্টিং কোম্পানি। এখানে লিখতে হলে ওয়ার্ডপ্রেস সম্পর্কে ভালো ধারণা থাকতে হবে। এ সাইটে আর্টিকল লিখে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

অনলাইন ইনকাম The American Ceramic Society | If you work in ceramics or glass, ACerS is the society for you.

নিস : সিরামিক।
পেমেন্ট মেথড : অজানা।
যদি মনে করেন, সিরামিক সম্পর্কে আপনার ভালো ধারণা আছে, তাহলে এ সাইটে আর্টিকল লিখতে পারেন। শর্ট আর্টিকলের জন্য ২৫ ডলার, ১০০০ শব্দের আর্টিকলের জন্য ৩৫০ ডলার এবং ৫০০০ শব্দের আর্টিকলের জন্য ৯০০ ডলার পর্যন্ত পেতে পারেন, যদি তা এ সাইটে গৃহীত হয়।

Dollar Stretcherগল্প কবিতা লিখে আয় বিকাশে পেমেন্ট,Payment for income development by writing story poems, Make money by writing Bengali stories, Blog site opening rules, Bangla article writing income site, How to create a blog site, How to create a blog, How to create a blog, Popular blog sites in Bangladesh, বাংলা গল্প লিখে টাকা আয়, ব্লগ সাইট খোলার নিয়ম, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, কিভাবে ব্লগ সাইট বানাব, কিভাবে ব্লগ তৈরী করব, ব্লগ কিভাবে তৈরি করে, বাংলাদেশের জনপ্রিয় ব্লগ সাইট,Is there a website where I can easily earn money by writing a blog?,

নিস : বিভিন্ন।
পেমেন্ট মেথড : চেক।
এ সাইটে লেখার জন্য প্রতি ১০০ শব্দের জন্য পয়েন্ট ১০ ডলার। তার মানে ১০০০ শব্দের জন্য ১০০ ডলার এবং ৫০০০ শব্দের জন্য ৫০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন। ইউএস ডলারের ভায়া চেকের মাধ্যমে পেমেন্ট পাবেন।
উৎড়ঢ় তড়হব
নিস : স্কাই ডাইভিং বা আকাশ থেকে ঝাঁপ দেয়া।
পেমেন্ট মেথড : পেপাল।
এ সাইটটি আকাশ থেকে ডাইভ বা ঝাঁপ দেয়াবিষয়ক একটি ব্লগ। এখানে মাসে লাখ লাখ লোক ভিজিট করে। এখানে লিখে ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
Metro Parent
নিস : প্যারেন্টইং।
পেমেন্ট মেথড : চেক।
এ সাইটটি শিশু পালন সংক্রান্ত একটি ম্যাগাজিন। এখানে লিখে পেতে পারেন ৩৫ থেকে ৫০ ডলার প্রতিটি আর্টিকলের জন্য এবং বড় আর্টিকলের জন্য ২৫০ ডলার। পেমেন্ট পাবেন আর্টিকল প্রকাশের পর।

Sitepoint

নিস : ওয়েব ডেভেলপমেন্ট।
পেমেন্ট মেথড : অজানা।
এটি খুবই ভালো মানের একটি সাইট। এখানে লিখতে হলে প্রতিটি আর্টিকল ১৫০০ শব্দের হতে হবে এবং যদি তা গ্রহণ করা হয়, তাহলে ১০০ ডলার ফ্লাট রেট পাবেন।
অনলাইন ইনকাম Theme Forest
নিস: ওয়েব ডিজাইন/ডেভেলপমেন্ট।
পেমেন্ট মেথড : পেপাল/ মানিবুকার।
বর্তমানে এ সাইটটি খুবই জনপ্রিয় এবং পরিচিত একটি সাইট। এখানে আর্টিকল লিখে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।
Spyre Studios
নিস : ওয়েব ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি একটি ব্লগ সাইট এবং ফ্রিল্যান্স লেখকদের ৫০ ডলার পে করে প্রতি আর্টিকলের জন্য এবং ১৫০ ডলার পে করে প্রতিটি টিউটোরিয়ালের জন্য।

Smashing Magazine

নিস : প্রোগ্রামিং/ডিজাইন।
পেমেন্ট মেথড : অজানা।
এ সাইটটি এক নম্বর ওয়েব ডিজাইন অনলাইন ম্যাগাজিন এবং এখানে আর্টিকল লিখে সহজেই আয় করতে পারেন। এখানে ফিক্সড প্রাইজের ব্যবস্থা নেই, কিন্তু ভালো মানের আর্টিকলের জন্য ভালো পেমেন্ট পেতে পারেন।

Pxleyes

নিস : ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি জনপ্রিয় একটি ডিজাইন ব্লগ। এখানে লিখে প্রতিটি আর্টিকলে ২০০ ডলার পর্যন্ত আয় করতে পারেন।

UX Booth
নিস : ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি ফ্রিল্যান্সারদের জন্য আরেকটি ডিজাইন ব্লগ, যা প্রতিটি আর্টিকলের জন্য পে করে ১০০ ডলার।

Most Inspired

নিস : ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি একটি মানসম্পন্ন ডিজাইন ব্লগ, যেখানে লিখে আয় করতে পারেন সহজেই।
Crazy Leaf
নিস : ডিজাইন।
পেমেন্ট মেথড : পেপাল।
এ সাইটে আর্টিকল লেখার মাধ্যমে আপনার দক্ষতা প্রকাশ করে আয় করতে পারেন।
InstantShift
নিস : ডিজাইন/প্রোগ্রামিং।
পেমেন্ট মেথড : অজানা।
এ সাইটটি একটি জনপ্রিয় ডিজাইন এবং প্রোগ্রামিং ব্লগ, যাতে মানসম্পন্ন লেখা লিখে আয়ের পথ তৈরি করতে পারেন।

PVM Garage
নিস : ডিজাইন/কোডিং।
পেমেন্ট মেথড : পেপাল।
এটি আরেকটি ভালো ডিজাইন ব্লগ, যা মানসম্পন্ন লেখা পাওয়ার মাধ্যমে পে করে।

অনলাইন ইনকাম করতে Be a Freelance Blogger

নিস : ফ্রিল্যান্স ব্লগিং।
পেমেন্ট মেথড : পেপাল।
মানসম্মত এবং কমপক্ষে ৫০০ শব্দের প্রতিটি আর্টিকলের জন্য আপনি ৫০ ডলার পেতে পারেন।
Travel and Leisure
নিস : ভ্রমণ।
পেমেন্ট মেথড : অজানা।
ভ্রমণ সংক্রান্ত এ সাইটে আর্টিকল লিখে আপনি আয় করতে পারেন ১০০০ ডলার পর্যন্ত, যদি তা সে সাইট গ্রহণ করে।
Krazy Coupon Lady
নিস : ফিনেন্স।
পেমেন্ট মেথড : পেপাল।
এ সাইটে ২০০ থেকে ৮০০ শব্দের প্রতিটি আর্টিকলের জন্য পেতে পারেন ৫০ ডলার, তবে অবশ্যই লেখাটা এই সাইটকে গ্রহণ করতে হবে।

Transition Abroadগল্প কবিতা লিখে আয় বিকাশে পেমেন্ট,Payment for income development by writing story poems, Make money by writing Bengali stories, Blog site opening rules, Bangla article writing income site, How to create a blog site, How to create a blog, How to create a blog, Popular blog sites in Bangladesh, বাংলা গল্প লিখে টাকা আয়, ব্লগ সাইট খোলার নিয়ম, বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট, কিভাবে ব্লগ সাইট বানাব, কিভাবে ব্লগ তৈরী করব, ব্লগ কিভাবে তৈরি করে, বাংলাদেশের জনপ্রিয় ব্লগ সাইট,Is there a website where I can easily earn money by writing a blog?,

নিস : ভ্রমণ।
পেমেন্ট মেথড : পেপাল/চেক।
এটি ভ্রমণবিষয়ক একটি জনপ্রিয় ওয়েবসাইট। এখানে লিখে ভ্রমণবিষয়ক যেকোনো আর্টিকল লিখে পেতে পারেন ৫০ থেকে ১৫০ ডলার, যদি তা গ্রহণ করা হয়।
BootsnAll
নিস : ভ্রমণ।
পেমেন্ট মেথড : পেপাল।
ভ্রমণবিষয়ক এ সাইটে আর্টিকল সাবমিট করলে এবং তা প্রকাশ হলে ৫০ ডলার পর্যন্ত পেতে পারেন প্রতিটি লেখার জন্য।
Smithsonian
নিস : সাধারণ।
পেমেন্ট মেথড : অজানা।
এ সাইটে লিখে প্রতি শব্দের জন্য দশমিক ৫০ থেকে দশমিক ৬০ ডলার পর্যন্ত পেতে পারেন।

Your Online Biz

নিস : ব্যবসায়।
পেমেন্ট মেথড : পেপাল।
ব্যবসায় সংক্রান্ত এই সাইটে রিলেটেড আর্টিকল লিখে এবং তা গৃহীত হলে ১০০ ডলার পর্যন্ত পেতে পারেন।

অনলাইন ইনকাম করতে এই  সাইটগুলোতে কাজ করার একটি ভালো সুবিধা হলো, এখানে সরাসরি নিয়োগ দেয়ার ব্যবস্থা আছে। অর্থাৎ এই সাইটে লিঙ্কের মাধ্যমে বায়োডাটা বা পোর্টফলিও তৈরির করে নিজেকে উপস্থাপন করতে পারেন। এর ফলে আপনাকে কাজ খুঁজতে হবে না, বায়ার তার প্রয়োজনে আপনাকেই খুঁজে নেবে

 

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021