1. admin@nbcbangla.com : nbcbangla :
আপনি জানেন কি ছেলেরা প্রেমে পড়লে কী কী ক্ষতি হয়? না জানলে জেনে নিন - NBC
October 25, 2021, 4:43 pm

আপনি জানেন কি ছেলেরা প্রেমে পড়লে কী কী ক্ষতি হয়? না জানলে জেনে নিন – NBC

  • Update Time : Thursday, October 22, 2020

ছেলেরা প্রেমে পড়লে কী কী ক্ষতি হয়? – nbcbangla.com

,If you fall in love, you know what changes in the body, if you do, girls will fall in love, why do boys fall in love with older sisters in adolescence, why boys do not want to get married in love, do you know what changes in the body when you fall in love? You will be surprised to know what girls do when they fall in love without knowing it, what they say girls fall in love withপ্রেমে পড়লে জানেন শরীরে কী কী পরিবর্তন হয়,কি করলে মেয়েরা প্রেমে পড়বে,কিশোর বয়সে ছেলেরা কেন বড় আপুদের প্রেমে পড়ে,যে কারণে ছেলেরা প্রেম করে বিয়ে করতে চায় না,প্রেমে পড়লে জানেন শরীরে কী কী পরিবর্তন হয়? জানলে আশ্চর্য হবেন,প্রেমে পড়লে নিজের অজান্তেই যা করে মেয়েরা,কি কথা বললে মেয়েরা প্রেমে পড়ে


প্রেমে পড়ার বিষয়টি নাকি মানুষের মস্তিষ্কের ১২টি স্থানে গিয়ে আঘাত করে থাকে। এ কারণে প্রেমে পড়ার সাথে সাথে মস্তিষ্কের কার্যকলাপ পরিবর্তিত হয়ে যাবে। প্রেমে পড়লে মস্তিষ্ক সব সময়ে যেভাবে চিন্তা করেছে, সেভাবে চিন্তা করতে পারবে না। প্রেমে পড়ার পরে অনেক বিষয়ই আবেগ দিয়ে নিয়ন্ত্রিত হবে তখন।অপরিনত বয়সে প্রেমে পড়লে যা যা ক্ষতি হবে তা উল্লেখ্য করা হলো

১) পড়াশোনায় অমনোযোগী প্রেমে পড়ার পর ঘরির ১২ টা বাজুক আর না বাজুক পড়াশোনার ১২টা ঠিকই বাজবে। কারন যেই সময়টাতে একতরফা দাখিলা পদ্ধতি করার কথা ছিল কিন্তু সেই সময়টাতে অনেকে বাচ্চাকাচ্চার নাম ঠিক করা নিয়ে ব্যস্ত। একটা সময় বাচ্চাকাচ্চার নাম ঠিক হয় কিন্তু বাচ্চার মা গুলা হারিয়ে যায়।

২)লক্ষ্য থেকে সরে যাওয়া  অনেকের অনেক ইচ্ছে ছিল অনেক বড় একজন CA হবে বা অন্য কিছু। কিন্তু তা আর হয়ে উঠে না, কৃএিম এক ধোঁকায়। কারন তখন নিজের চিন্তাধারায় অন্য কিছু ঘটে।

৩) কুরুচিপূর্ণতা কথাটা প্রেমে পড়ার সাথে অশ্লীল শোনা গেলেও প্রকৃতপক্ষে এমনটাই হয়। সবার জন্য প্রযোজ্য না তবে অধিকাংশই এমন হয়। কারন তখন বিপরীত লিংগের প্রতি জানার আগ্রহ বেড়ে যায়৷ একটা কথা আছে সব সময় মনে রাখতে হবে সম্পর্ক যত গভীর হয় অনলাইনে চ্যাটিং তত অশ্লীল হয়।

৪)পরিবার থেকে বিভক্তঃ ছেলে হিসেবে প্রত্যেকের নিজের পরিবারের উপর বিশাল এক দায়িত্ব রয়েছে। কেননা , (ছেলের কাছে মা,বাবা,ভাই বোন আমানত সরুপ) । তাদের প্রতি একটা বিশাল দায়িত্ব ছেলের উপর। কিন্তু যেখানে সে নিজের দায়িত্বই নিতে নিজেয় অক্ষম সেখানে অন্যজনের দায়িত্ব নিতে কিভাবে সক্ষম হবে?

৫)আচরনের পরিবর্তন অপরিনত বয়সে প্রেমে পড়া মানে ছাত্র অবস্থায় প্রেম। যার ফলে নিজের হাত খরচ ছাড়া বেশি পরিমান টাকা থাকে না৷ অন্যদিকে ছেলেটি মেয়েটির বছরে ৫/৬ টা birthday, উপহার থেকে শুরু করে আরো কিছু বিশেষ দিন পালন করতে হয়। যার অর্থ নিতে গিয়ে পরিবারের সাথে অনেকটা খারাপ আচরন করে নিতে হয়।

৬) সম্মান কমে যাওয়া হ্যা অবশ্যই, ছেলেরা প্রেমে পড়লে, তাদের মানসম্মানের উপর একটা খারাপ প্রভাব আসে। কারন, প্রেমিকযুগোলকে বিশেষ বিশেষ জায়গায় অনেকে আবিষ্কার করে ফলে। সবার জন্য না।

৭)সিদ্ধান্তহীনতা বেশির ভাগ সময় দেখা যায় নিজের উপর ছেলেরা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। কি সিদ্ধান্ত নিবে, কোনটা তার জন্য ভাল কোনটা খারাপ সেই সিদ্ধান্তহীনতায় ভুগে। সিদ্ধান্ত নেওয়ার অক্ষমতা থেকে নিজের উপর থেকেই সক্ষমতা হারিয়ে ফেলে।

৮) উগ্র মেজাজী সভাব বেশি হয় চাওয়া পাওয়ার মাঝে কনো ঘাটতি দেখা দিলেই, মেজাজে এক রকম এর একঘেয়ামি চলে আসে। যার কারনে সেই রাগ আর অভিমান নিজের পরিবার,বন্ধুবান্ধবদের এবং নিজেকেও ভোগ করতে হয়।

৯) বন্ধুদের সাথে সম্পর্কে ইতি টানা যেই বন্ধুদের সাথে কথা দেওয়া ছিল ভুলে যাবো না, যাদের সাথে খেলাধুলা আডডাবাজি হতো ,প্রেমে পড়ার পরার পর তাদের ম্যাসেজটুকু দেখার সময়টুকু হয় না, কোনদিন দুরের বন্ধুদের কল দেওয়ার সময় হয় না।এভাবেই বন্ধুদের সাথে সম্পর্কের ফাটল ধরে।

১০) কল্পনায় থাকা প্রেমে পরার পর বাস্তবতা থেকে দুরে সরে যায়। কারন তখন মিথ্যা এক ধোকায় কল্পনায় বাস করা হয়।

১১) জীবনধারা পরিবর্তন আনে এবং অনেক ছেলের খুব সুন্দর জীবনধারা ছিল, রাতে দ্রুত ঘুৃমানো ছিল অভভাস , সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়া, ঠিক মত পড়াশোনা করা , খেলাধুলা, ভাল ভাল কাজ করা,পরিবারকে সময় দেওয়া, কিন্তু প্রেমে পড়ার পর একটা নিদিষ্ট অভ্যাসে থাকতে হয়৷

অনেক কিছু লিখে ফেললাম অনেক সময় নিয়ে৷ যাতে কেউ ভুল না করে।খোলামেলা ভিডিও দেখতে ক্লিক করুন।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021