1. admin@nbcbangla.com : nbcbangla :
অফিসিয়াল এবং আনঅফিসিয়াল মোবাইল চেনার সহজ উপায়
October 28, 2021, 5:39 pm

অফিসিয়াল এবং আনঅফিসিয়াল মোবাইল চেনার সহজ উপায়

  • Update Time : Wednesday, December 9, 2020
অফিসিয়াল এবং আনঅফিসিয়াল মোবাইল চেনার সহজ উপায় জেনেনিন।

অফিসিয়াল এবং আনঅফিসিয়াল মোবাইল চেনার সহজ উপায় জেনেনিন। – nbcbangla.com

আমরা অনেকেই আছি যারা নতুন মোবাইল প্রয়োজনে বা শখের বসে মোবাইল ফোন ক্রয় করি।অনেক সময় দেখাযায় একই কম্পানির বা ব্রান্ডের মোবাইল একই জায়গায় দোকান বিশেষ এ দামএর তারতাম্য দেখা যায়।
যেমন ধরুন স্যামসাং বা অপ্পো যেকোন একটা নির্দিষ্ট মডেলের ফোন আপনি শোরুমে দেখলেন ২৫০০০ টাকা, ঠিক সেই একই ফোন আবার অনুমোদিত শোরুম ছারা অন্য দোকানে দেখলেন ২৩০০০ টাকা অর্খাৎ প্রায় ২০০০ টাকা কম মুল্যে।

এটার কারন কি জানতে চান?

দোকানিরা এই মোবাইল গুলো বিভিন্ন দেশেরর রিপিয়ার করা থেকে আনিয়ে বিক্রি করে।যেমন ইন্ডিয়া,পাকিস্তান, চায়না।
এই পন্যগুলোর কম্পানি ওয়ারেন্টি থাকেনা।দোকানদারেরা কিছু মোবাইল শোরুম থেকে কিনে অফিশিয়াল প্রাইসে।আর কিছু মোবাইল কিনে আনঅফিশিয়াল এতে তারা  অফিশিয়াল মোবাইলে তুলনা মূলক কিছু কম লাভ করে বা একেবারেই করে না।
অন্যদিকে একই ব্রান্ডের আনঅফিশিয়াল বিক্রি করে তার ক্ষতি পুষিয়ে নেই।সবাইকে আন অফিশিয়াল দেয়না,দোকানদার দেখলে বুঝতে পারে কাকে কোনটা দেওয়া যাবে বা কে বুঝে।
একবার বিক্রি হয়েগেলে তো কোন কথায় থাকেনা তাই এ ব্যাপারে যথেষ্ট সতর্ক হতে হবে।সামান্য টাকা কমের জন্য আন অফিশিয়াল মোবাইল ক্রয় করা থেকে বিরত থাকুন।how to check official phone in bangladesh,how to check official or unofficial,how to check clone phone,how to check original phone or clone phone,how to check original iphone,imei check,how to know official phone,official mobile check,phone check official or unofficial,mobile imei checker,how to verify official phones,how to verify official handset,how to check official phone,how to check any android phone is original or duplicate ?,how to check official xiaomi phone
 
অন্যদিকে বিটিআরসি থেকে ইতি মধ্যে জানিয়য়ে দেওয়া হয়েছে ২০২১ সালে সকল আনঅফিশিয়াল মোবাইলগুলোর সিম সাপোর্টিংক নেটওয়ার্ক বন্ধ করে দেওয়া হবে।অনেকেই এটা গুরুত্বতার সহিত দেখছেন না।
তবে সরকারের সকল সিদ্ধান্ত সব যে সফল হচ্ছে সেটা সবাই দেখতে পাচ্ছি।সরকার যখন সকল সিমের সফল বায়োমেট্রিক রেজিস্ট্রেশন এ সফল হতে পেরেছেন তখন এটা কিছুই না।
 
BTRC SMS দিয়ে কিভাবে জানবেন মোবাইল অফিশিয়াল নাকি অানঅফিসিয়াল আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন KYD স্পেস দিয়ে আপনি যে নতুন মোবাইল নিচ্ছেন তার IME নাম্বার লিখে পাঠিয়ে দিন ১৬০০২ এই নাম্বার এ।
পাঠানোর সাথে সাথে আপনাকে মেসেজ দিয়ে জানিয়ে দেওয়া হবে এটা অফিশিয়াল নাকি আনঅফিশিয়াল।
যদিও কারিগরি ত্রুটির কারনে মেসেজ আসতে কিছুটা সময় লাগে তবে তা খুব কম ক্ষেত্রে এটা হয়।তবে যতক্ষন এ মেসেজটা না আসে ততক্ষন মোবাইলটা ক্রয় করবেন না।
দোকানদার আপনাকে নানান রকম বোঝানোর চেষ্টা করবে,যেমন এটা একেবারে নতুন,বা নতুন আসছে এখনও সার্ভারে আপলোড করা হয়নি এ জন্য সময় নিচ্ছে, আপনি নেন কোন প্রবলেম নাই,আর যদি প্রবলেম হয় তাহলে আমি আছিতো।
এ সব কথায় কখনো কান দিবেন না,কারন যে ফোনের মেসেজ এর রিপলাইড দিতে সময় নেয় তার ৯০% ই আনঅফিশিয়াল হয়ে থাকে।সুতরাং মেসেজ না আসলে নিবেন না।
 
দেকানদারদের উদ্দেশ্য করে বলছি আপনারা যারা এখনও কোন কম্পানির ডিলার নেননাই এখনও সময় থাকতে ডিলারশিপ নেন।কারন যখন আনঅফিশিয়াল মোবাইল গুলো বন্ধ করে দেওয়া হবে তখন বিজনেস চালাতে হলে আপনাকে আপনাকে ডিলারশিপ নিতে হবে।
এখন অনেক কম্পানি একই দোকানে ৩-৪ টা ডালারশিপ দিচ্ছে, কিন্তু কিছুদিন পর একটার বেশি ডিলার নিতে পারবেন না।ডিলারশিপ হবে সোনার হরিন এর  মত।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021