1. admin@nbcbangla.com : nbcbangla :
ফোন রিস্টার্ট করলে কী হয়?কত সময় অন্তর আপনার মোবাইল রিস্টার্ট করা উচিত? - nbcbangla
October 25, 2021, 3:54 pm

ফোন রিস্টার্ট করলে কী হয়?কত সময় অন্তর আপনার মোবাইল রিস্টার্ট করা উচিত? – nbcbangla

  • Update Time : Wednesday, October 7, 2020

ফোন রিস্টার্ট করলে কী হয়?কত সময় অন্তর আপনার মোবাইল রিস্টার্ট করা উচিত? – nbcbangla.com

Reasons to restart the phone, what to do if the phone is slow, what to do when the phone is hot, how to unlock the phone when you forget the skin lock, what to do when the mobile internet suddenly shuts down what to do 2020 Forget it, here are 10 tips to prevent phone battery loss,যে কারনে ফোন রিস্টার দিবেন,ফোন স্লো হলে করণীয়,ফোন গরম হলে কি করবো,ফোনের স্কিন লক ভুলে গেলে যেভাবে আনলক করবেন,মোবাইল ইন্টারনেট ব্যবহার করলে হঠাৎ বন্ধ হয়ে যায় কী করবো ২০২০,ফোনের চার্জ,ফোনের লক ভুলে গেলে খোলার উপায়,ফোনের লক ভুলে গেলে,ফোনের ব্যাটারি নষ্ট হওয়া থেকে বাঁচাতে ১০ টি টিপ্স

ফোন রিস্টার্ট করলে কী হয়?

আপনার মোবাইল ফোনটি Lag করছে বা স্বাভাবিকের তুলনায় একটু ধীর গতিতে চলছে?

এই প্রশ্নটির উত্তর হিসাবে বেশিরভাগ মানুষ আপনাকে প্রথমে আপনার মোবাইলটি রিস্টার্ট করার পরামর্শ দেয়। এবং সত্যিই রিস্টার্ট করার পর মোবাইল ফোন বা যেকোনো কম্পিউটিং ডিভাইস একটু ভালো ভাবে পারফর্ম করতে থাকে। আপনি যখন আপনার মোবাইল ফোন রিস্টার্ট করেন, এই সময় ইন্টারনাল ভাবে বেশ কিছু প্রসেস ঘটে যা আপনার মোবাইলের পারফরম্যান্স এনহান্সে(Enhance) সাহায্য করে।

RAM Memory Cleaning:

আপনি যেসব অ্যাপ্লিকেশন গুলি খুব বেশি ব্যাবহার করেন সেইগুলি ব্যবহারের পর বন্ধ করে দিলেও পুরোপুরিভাবে সেইসব অ্যাপ্লিকেশন এর ডাটা(Data) RAM থেকে রিমুভ হয়না। বর্তমান সময়ের প্রায় সমস্ত অপারেটিং সিস্টেম নিজেদের বুদ্ধিমত্তাকে কাজে লাগিয়ে, আপনার দৈনন্দিন ব্যাবহার করা অ্যাপ্লিকেশন এর ডাটা RAM এ স্টোর করে রাখে। এর ফলস্বরূপ আপনি যখন ওই নির্দিষ্ট অ্যাপ্লিকেশন টি চালু করেন সেটি তুলনামূলক একটু কম সময় এর মধ্যে আপনার সামনে উপস্থাপিত হয়। এইভাবে RAM এ ডাটা স্টোর হতে থাকে এবং আপনার RAM এ মেমোরি স্পেস কমে আসলে আপনি যখন নতুন কোনো অ্যাপ্লিকেশন ওপেন করেন তখন মনে হয় যেনো আপনার মোবাইলটি স্লো(Slow) হয়ে গেছে।

এই ভর্তি হওয়া RAM Space যদি আপনি ফ্রী করতে চান তাহলে আপনাকে আপনার মোবাইল রিস্টার্ট করতে হবে বা মানুয়ালি(Manually) আপনাকে প্রতিটি অ্যাপ্লিকেশন কে স্টপ করতে হবে।

রিস্টার্ট করার পর যেহেতু RAM এর বেশ কিছু ফাইল মুছে যায় তাই নতুন অ্যাপ্লিকেশন একটু তাড়াতাড়ি ওপেন হয় এবং আপেক্ষিক ভাবে মনে হয় যেনো মোবাইলটি একটু দ্রুত হয়ে গিয়েছে।

System Check:

আপনার মোবাইলটি রিস্টার্ট হওয়ার পর যখন সিস্টেম নতুন করে বুট(Boot) হয় তখন আপনার অপারেটিং সিস্টেম বিভিন্ন এরর(Error) চেক প্রসেস চালায় এবং ওই সময় নির্দিষ্ট ইরর গুলিকে ফিক্স করার চেষ্টা করে

কত সময় অন্তর আপনার মোবাইল রিস্টার্ট করা উচিত?

কত সময় অন্তর অন্তর আপনি আপনার মোবাইল রিস্টার্ট করবেন তার কোনো নির্দিষ্ট নীতি নেই। এই বিষয়টি সম্পূর্ণভাবে আপনার মোবাইল এবং আপনার উপর নির্ভর করে। যদি আপনার মনে হয় যে আপনার মোবাইল টি ল্যাগ করছে বা স্লো চলছে অথবা সাধারণের থেকে বেশি গরম হচ্ছে(Heating issue), তাহলে যেকোনো সময় আপনি এর সিস্টেম রিবুট করতে পারেন।

প্রতিদিন সম্ভব না হলেও অন্তত সপ্তাহে একবার করে আপনার মোবাইলটি রিস্টার্ট করতে পারেন এতে আপনার সিস্টেম ভালো ভাবে কাজ করবে এবং বিভিন্ন সিস্টেম ইরর সলভ করতে সক্ষম হবে।


Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021