1. admin@nbcbangla.com : nbcbangla :
বিশ্বের সর্ব প্রথম স্বর্নের প্লেটে মোরানো স্বর্নের তৈরি হোটেল - nbcbangla
October 25, 2021, 4:10 pm

বিশ্বের সর্ব প্রথম স্বর্নের প্লেটে মোরানো স্বর্নের তৈরি হোটেল – nbcbangla

  • Update Time : Monday, July 6, 2020

বিশ্বের সর্ব প্রথম স্বর্নের প্লেটে মোরানো স্বর্নের তৈরি হোটেল – nbcbangla 

বিশ্বের সর্ব প্রথম স্বর্নের তৈরি হোটেল,1 ম দ্বিতীয় এবং তৃতীয় বিশ্বের কি ?, পৃথিবীটি প্রথম কখন শুরু হয়েছিল ?, বিশ্বের প্রথম দেশ কে ?, সোনার তৈরি হোটেল, ভিয়েতনাম সোনার ধাতুপট্টাবৃত হোটেল, ভিয়েতনাম সোনার ধাতুপট্টাবৃত হোটেল রুমের দাম, বিশ্বের সোনার হোটেল, ভিয়েতনাম সোনার ধাতুপট্টাবৃত হোটেলের নাম, বিশ্বের সোনার হোটেল, ভিয়েতনাম সোনার হোটেলের দাম, কোন দেশে বিশ্বের সোনার হোটেল,What is the 1st 2nd and 3rd world?, What year was it when the world first started?, Who is the first country of the world?, hotel made of gold, vietnam gold-plated hotel, vietnam gold-plated hotel room price, golden hotel in world, vietnam gold-plated hotel name, gold hotel in world, vietnam gold hotel price, gold hotel in world which country,world's first gold-plated hotel,gold plated hotel,gold hotel,world's first gold plated hotel,first gold plated hotel,world first gold plated hotel in vietnam,vietnam gold hotel,gold plated hotel in vietnam,world's first gold hotel,world first gold plated hotel,first gold plated hotel in world,gold-plated hotel,golden hotel,world’s first gold-plated hotel,world's first gold-plated hotel in hanoi,world's first gold-plated hotel in vietnam,gold hotel in vietnam,The world's first gold-plated hotel

বিশ্বের প্রথম সোনায় মোড়া হোটেলের দরজা খুলে গেল। হ্যাঁ, অবাক হওয়ার মতো ঘটনা হলেও সত্যিই তাই। সোনায় মোড়া টয়লেটের খবর শুনেছেন, সোনার তৈরি আরও কত শত জিনিসের নাম শুনেছেন। এবার সোনায় মোড়া হোটেল। আর ঝাঁ চকচকে সেই সোনার হোটেলটি তৈরি করা হয়েছে ভিয়েতনামে। দেশটির রাজধানীতে তৈরি হয়েছে বিশ্বের সর্বপ্রথম সোনার প্লেটে নির্মিত হোটেল


২০০৯ সাল থেকে এই হোটেলের কাজ শুরু হয়েছে। মনে করা হচ্ছে যে, চলতি বছরের শেষ দিকেই পুরোপুরি নির্মিত হয়ে যাবে তাক লাগানো এই স্থাপনা। এই সুন্দর সোনার প্লেটে তৈরি হোটেলের নাম রাখা হয়েছে ‘ডলস হানোই গোল্ডেন লেক’। এই হোটেল তৈরি করতে খরচ হয়েছে ২০০ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকা)।


হোটেলের ইন্টিরিয়ার এবং এক্সটিরিয়ার দুই ক্ষেত্রেই ব্যবহূত হয়েছে ২৪ ক্যারেটের সোনা। তবে সোনার পাতে পুরো হোটেল ছাড়াও হোটেলের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল , রুম এমনকী বাথরুমের শাওয়ারও সোনা দিয়েই তৈরি করা হয়েছে। হোটেলে কোনও গেস্ট কফি খেতে চাইলে, তাকে সোনার কাপেই কফি পরিবেশন করা হবে।


ভিয়েতনামের রাজধানী হানোইয়ের এখন অন্যতম ট্যুরিস্ট আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে এই সোনায় মোড়া হোটেল। হোটেলের কাজ পুরোপুরি ভাবে শেষ হতে এখনও বেশ কিছু দিন বাকি রয়েছে। তবুও মানুষ একনজর দেখার জন্য সেখানে ভীড় জমাচ্ছে। সোনার পাতে মোড়া এই হোটেলে রয়েছে মোট ২৫টি তলা। হয়তো ভাবছেন এখানে উঠতে গেলে বিপুল অর্থ গচ্চা দিতে হবে। বিষয়টি তেমন নয়, হোটেলে রুম ভাড়া শুরু হচ্ছে ২৫০ মার্কিন ডলার (প্রায় ২১ হাজার টাকা) থেকে।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021