1. admin@nbcbangla.com : nbcbangla :
ভারতে কৃষকদের ডাকা বন্ধ আজ চলছে
October 25, 2021, 5:14 pm

ভারতে কৃষকদের ডাকা বন্ধ আজ চলছে

  • Update Time : Tuesday, December 8, 2020

India Today ভারতে কৃষকদের ডাকা আন্দলনে, ভারত বন্ধ আজ,কালও – nbcbangla.com

news india,hindi news india,hindi news live india tv,india news in hindi,india news,india tv news,news7,news18 india,india,pubg mobile india trailer,news18 india live,india tv,news 18 india,india tv news live,india tv live news,india tv live,super 100 news india tv,pubg india trailer leaked,india today,live india news,india today news

বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে আন্দোলনরত কৃষকদের ডাকা মঙ্গলবার ভারত বন্ধ কে কেন্দ্র করে চাপা উত্তেজনা বিরাজ করছে।ভারত জুরে সরক ও মহা সরক অবরোধ করে রাখায় প্রায় অচল রাজধানী। দিল্লি ঘেড়াও এর পাশাপাশি ভারতের বিভিন্ন রাজ্যে চলছে বিক্ষোভ ও অবোরোধ।আন্দোলনে সমর্থন জানিয়েছেন দেশটির বিভিন্ন রাজনৈতিক দল।কৃষকদের পাশাপাশি এতে অংশ নিচ্ছে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষর্থিরা।


সোমবার দিল্লির আন্দোলনরত কৃষকদের সাথে দেখা কে একত্বতা প্রকাশ করেন মূখ্যমন্ত্রি অরবিন্দ কেজুয়াল।এ সময় কৃষকদের খোজ খবর নেওয়ার পাশাপাশি কেজুয়াল জানান মূখ্যমন্ত্রি  হিসাবে নয় বরং একজন স্বেচ্ছাসেবক হিসাবে পাশে দাঁড়িয়েছেন তিনি।

এদিকে কৃষকদের আন্দোলনে সমর্থন জানিয়েছেন উত্তর প্রদেশের সাবেক মূখ্যমন্ত্রি ও সমাজবাদি পার্টির প্রেসিডেন্ট  অভিলেশ যাদব। আআন্দোলনে যোগ দেওয়ার আগে গৃহবন্দি করা হয়েছে যাদবকে।তবে উত্তর প্রদেশের প্রশাসনের দাবি করোনা ভায়রাস এর থেকে সুরক্ষার জন্য যাদবকে গৃহ বন্দি করা হয়েছে।

এদিকে বিতর্কিত কৃষি আইন বাতিলের দাবিতে আজ ভারত বন্ধ ডেকেছে দেশটির কৃষকেরা।বেলা ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। কৃষকদের ভারত বন্ধ কর্মসূচীর মধ্যে শিলিগুরিতে তৃনমূল বিরোধীদের বিক্ষোভে নিজেদের এক কর্মির নিহতের জেরে ভারতের উত্তরবঙ্গের ১২ ঘন্টা বন্ধ কর্মসূচী পালন করবে বিজেপি।

পশ্চিমবঙ্গের জেলা গুলোকে উন্নয়ন বন্ছিত করার অভিযোগে সোমবার প্রতিবাদ এবং বিক্ষোভ কর্মসূচীর ডাক দেয় বিজেপি।এতে তৃনমূল এবং পুলিশের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়।এ সংঘর্ষে নিজেদের এক কর্মি নিহত হয় বলে দাবি করেছেন বিজেপি।এর মধ্রে কৃষকদের ভারত বন্ধ ডাকা নৈতিক সমর্থন জানিয়েছেন তৃনমূল কংগ্রেস সহ পশ্চিম বঙ্গের বিভিন্ন স্হানের ধর্নায় বসার আহবান জানান।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021