1. admin@nbcbangla.com : nbcbangla :
মজাদার মুরগির মাংসেরর চিকেন কারি রান্না করার রেসিপি - nbcbangla.com
October 28, 2021, 5:38 pm

মজাদার মুরগির মাংসেরর চিকেন কারি রান্না করার রেসিপি – nbcbangla.com

  • Update Time : Thursday, September 24, 2020

মুরগির মাংসের চিকেন কারি রান্না করার মজাদার রেসিপিটা শিখেনিন চট জলদি – nbcbangla

chicken recipe,chicken recipes,chicken recipes for dinner,chicken,spice eats chicken recipes,chicken recipes easy,fried chicken,recipes,chicken recipes for dinner easy,easy chicken recipe,full chicken recipe,chicken recipe,recipe,lemon chicken recipe,baked chicken recipe,honey chicken recipe,quick chicken recipe,garlic chicken recipe,chilli chicken recipe,butter chicken recipe,masala chicken recipe,chicken stew recipe,easy chicken recipe,teriyaki chicken recipe,chicken thigh recipe

ছোট বড় বয়স্ক সকলেরই পছন্দসই খাবার মুরগির মাংস।যা সারা বিশ্বের সকল দেশের মানুষের পছন্দমত করে রান্না করে। কেউ করে ফ্রায় কেউ করে কাবাব আবার কারও ঝোল তো কারও ঝাল পছন্দ।তেমনই একটি সহজ এবং সুন্দর মজাদার একটি মুরগির মাংসের রান্না করার রেসিপি নিয়ে এলাম,মন দিয়ে পড়ে বাসায় রান্না করে দেখুন এই মজাদার রেসিপিটা।চলুন তাহলে শুরু করা যাক।

ছাল ছারানো মাংস এক কে জি বা পরিমান মত
শুকনা মরিচের গুরা,
সাদা গোল মরিচের গুরা,
কালো গোল মরিচের গুরা,
পেয়াজ বাটা আধা কাপ,
পেয়াজ কুচি এক কাপ,
আদা বাটা এক চা চামচ,
রসুন বাটা ২ চামচ,
গরম মসলা গুরা এক টেবিল চামচ,
জয়ফল এবং জয়ত্রি একত্রে বাটা এক চা চামচ,
টক দই দুইশ গ্রাম,
শরিষা বাটা আধা কাপ,
নারকেল বাটা এক কাপ,
তৈল এক কাপ।
ঘি এক টেবিল চামচ।
পেস্তা বাদাম বাটা এক টেবিল চামচ,
তেজ পাতা ২ টা।

প্রথমে চিকেন গুলো পরিমান মত সাইজ করে কেটে পিচ পিচ করে নিন।
এবার পিচ করে কেটে রাখা মাংস গুলো ভালো করে ধুয়ে নিন।
ধুয়ে রাখা মাংস গুলোর পানি ভালো করে ঝড়িয়ে নিন।
পানি ঝরিয়ে রাখা মাংস গুলোর  পরিমান মত লবন, হলুদ,লার মরিচের গুরা,সাদা গোল মরিচের গুরা মিশিয়ে ত্রিশ মিনিট ঢেকে রেখে দিন।

ত্রিশ মিনিট পড় ঢাকনা খুলে দেখুন অনেকটা পানি জমেছে।এবার পানি থেকে মাংসের পিচ গুলা অন্য পাত্রে তুলে নিন।এবং পানিটা আলাদা করে রাখুন।

এবার একটি পাত্রে বা ফ্রায় প্যানে তৈল গরম করে নিন,এবং তার মধ্যে সামান্য ঘি দিন,তৈল গরম হলে চুলানমর আচ কমিয়ে তাতে মাংসের পিচ গুলো হালকা বাদামী করে ভেজে নিন।ভাজা মাংস গুলো তুলে নিয়ে বাকি তৈল এবং ঘি দিয়ে গরম করে নিন।এবার গরম তৈল এবং ঘি এর মধ্যে পেয়াজ কুচি গুলো বাদামী করে ভেজে তুলে নিন।

এবার বাকী তৈল এর মধ্যে জয়ফল এবং জয়ত্রি বাটা বাদে বাকি সব মসলা ভালো করে কষিয়ে নিন।এবার তাতে কিছুটা পানি দিয়ে গরম হলে ভাজা মাংসের টুকরা গুলো তাতে দিয়ে ঢেকে দিন।পানি শুকিয়ে তৈল উপড়ে উঠে আসলে এবার তার মধ্যে নারকেল বাটা এবং জয়ফল এবং জয়ত্রি গুরা দিঢে আর দই দিয়ে ডেকে দুই মিনিট অল্প আচে জ্বাল দিন।দশ মিনিট পড় একটি পাত্রে ঢেলে সুন্দর করে সাজিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার চিকেন কারি।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021