1. admin@nbcbangla.com : nbcbangla :
এই রমজানে গ্যাসট্রিক নিয়ন্ত্রনে সল্প সময়ে করনিয় স্বাস্থ্যকর অভ্যাসগুলি কি?
October 28, 2021, 5:31 pm

এই রমজানে গ্যাসট্রিক নিয়ন্ত্রনে সল্প সময়ে করনিয় স্বাস্থ্যকর অভ্যাসগুলি কি?

  • Update Time : Tuesday, March 30, 2021
What to do in a short time of gastric control?

 আপনার প্রিয় স্বাস্থ্যকর অভ্যাসগুলি কী যা পাঁচ মিনিটেরও কম সময় নেয়?

আমার বয়স এখন ৬৭ বছর। গত বছর আমি প্রতিদিন সকালে, প্রাতঃরাশের আগে শারীরিক অনুশীলন শেষে। আমি আমার দিনটি একটি গ্লাস হালকা গরম জল দিয়ে একটি লেবু দিয়ে শুরু করি। আমি কাঁচের মধ্যে ২০০ গ্রাম পরিষ্কার জল ,  লেবু, লেবুর রস বার করে নিন। আমি প্রায় ১০০ গ্রাম গরম জল যোগ করি। আমি ভিটামিন গ্রহণ করি এবং ছোট সিপগুলিতে গরম লেবুর জল দিয়ে এগুলি পান করি। ৫-১০ মিনিটের পরে আমি প্রাতঃরাশ করি। প্রাতঃরাশের লেটুস এবং একটি সামান্য মুক্তো বার্লি জন্য।গ্যাসের ওষুধ, Gas medicine, Excess gas in the stomach, What to do if gastric, Ginger for gas problems, Some foods contain gas, Ways to solve gastric problems, Gas exercises, Ways to get rid of excess gastric,পেটে অতিরিক্ত গ্যাস হওয়ার কারণ,What is the in a short time to control gastric in this Ramadan?,এই রমজানে গ্যাসট্রিক নিয়ন্ত্রনে সল্প সময়ে করনিয় কি?, গ্যাস্ট্রিক হলে করনীয়, গ্যাসের সমস্যায় আদা, কোন কোন খাবারে গ্যাস হয়, গ্যাস্ট্রিকের সমস্যা সমাধানের উপায়, গ্যাসের ব্যায়াম, অতিরিক্ত গ্যাস্ট্রিক থেকে মুক্তির উপায়,

আমাদের গ্যাস্ট্রোএন্টেরোলজিস্টরা সকালে এটির সাথে এক গ্লাস পানির উপকারিতা সম্পর্কে লিখেন। এই “জীবনের অমৃত” তৈরি করতে আপনার কেবল 2 মিনিটের প্রয়োজন, তবে কত ভাল!

১. আপনি প্রতিরোধ ব্যবস্থা শক্তিশালী করবে। লেবুতে ভিটামিন সি এবং পটাসিয়াম সমৃদ্ধ। এটি মস্তিষ্ক এবং স্নায়ুতন্ত্রকে উদ্দীপিত করে, রক্তচাপ নিয়ন্ত্রণ করে।

2. পানীয়টি ক্ষারীয় ভারসাম্যকে সমান করবে, কারণ সাইট্রিক অ্যাসিড অ্যাসিডিটি বাড়ায় না।

৩. আপনার ওজন দ্রুত হ্রাস পাবে। লেবুর রসে রয়েছে পেকটিন, যা শরীরকে ক্ষুধা বোধের সাথে লড়াই করতে সহায়তা করে। তদ্ব্যতীত, এটি প্রমাণিত হয়েছে যে লোকেরা যে ক্ষারযুক্ত খাদ্য সমর্থন করে তাদের ওজন অনেক দ্রুত হ্রাস করে।

৪. লেবুর রস হজমকে উদ্দীপিত করে। উষ্ণ জল গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট এবং পেরিস্টালিসিসকে উদ্দীপিত করতে কাজ করে।

৫. এই পানীয়টির একটি হালকা মূত্রবর্ধক প্রভাব রয়েছে। লেবুর জল প্রস্রাবের হার বাড়ায় যা মূত্রনালীর স্বাস্থ্য বজায় রেখে দ্রুত শরীরকে পরিষ্কার করতে সহায়তা করে।

আপনি কীভাবে আপনার ত্বক পরিষ্কার করবেন তা লক্ষ্য করবেন। এছাড়াও, ভিটামিন সি রক্তের টক্সিনগুলি মুছে ফেলার কারণে চুলকান এবং ত্বকের দাগগুলি অদৃশ্যতা হ্রাস করতে সহায়তা করে।

৬. এক গ্লাস জলের শরীরের ডিহাইড্রেশনের বিরুদ্ধে লড়াই, কারণ সকাল থেকে সমস্ত সিস্টেম সঠিকভাবে কাজ শুরু করবে এবং সবার আগে – অ্যাড্রিনাল গ্রন্থি যা হরমোনগুলি ছড়িয়ে দেয়। শরীর স্ট্রেসের জন্য প্রস্তুত থাকবে এবং পুরো দিনটি স্বাভাবিকভাবে কাজ করতে সক্ষম হবে।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021