1. admin@nbcbangla.com : nbcbangla :
হোয়াইট হাউস জিওপি অবকাঠামো কাউন্টার ফারাকে প্রত্যাখ্যান
October 25, 2021, 5:13 pm

হোয়াইট হাউস জিওপি অবকাঠামো কাউন্টার ফারাকে প্রত্যাখ্যান

  • Update Time : Saturday, June 5, 2021

 হোয়াইট হাউস জিওপি অবকাঠামো কাউন্টারফারাকে প্রত্যাখ্যান করে বলেছে যে এটি জোবাইডেন উদ্দেশ্যগুলি পূরণ করে না

প্রেসিডেন্ট জোবাইডেন শুক্রবার রিপাবলিকানদের অবকাঠামোগত ব্যয় $50 বিলিয়ন বৃদ্ধি সত্ত্বেও নতুন একটি কাউন্টারফারার প্রত্যাখ্যান করেছেন, জিওপি-র মূল আলোচককে বলেছে যে এই নতুন প্রস্তাব তার নীতিগত লক্ষ্য পূরণ করেনি।

এবং পশ্চিম ভার্জিনিয়ার শেলি মুর ক্যাপিটো এবং হোয়াইট হাউসের নেতৃত্বে সিনেট রিপাবলিকানদের মধ্যে আলোচনার ফলে প্রাচীরের ধাক্কা লেগেছে, বৈদেশিক পরিকাঠামো নিয়ে বিডেনের সাথে পরবর্তী দ্বিপক্ষীয় আলোচনার অংশীদার হয়ে উঠতে পারে সিনেটরদের দ্বিপক্ষীয়। তারা কোনও চুক্তিতে পৌঁছাতে পারে কিনা তা দেখার বিষয় এখনও অবধি রয়ে গেছে তবে এই গ্রুপটি এই প্রস্তাবে কাজ করছে যে এটি আগামী সপ্তাহের সাথেই প্রকাশিত হতে পারে, এই চেষ্টার সাথে পরিচিত সূত্রে জানা গেছে।

এই গ্রুপের মধ্যে রয়েছে সেনস। বিল ক্যাসিডি, লুইসিয়ানা রিপাবলিকান; সুসান কলিন্স, একজন মেইন রিপাবলিকান; জো মাঞ্চিন, পশ্চিম ভার্জিনা ডেমোক্র্যাট; ওবায়ু রিপাবলিকান রব পোর্টম্যান; মিট রোমনি, একজন ইউটা রিপাবলিকান; জ্যানি শাহীন, নিউ হ্যাম্পশায়ার ডেমোক্র্যাট; ক্যারস্টেন সিনেমা, একজন অ্যারিজোনা ডেমোক্র্যাট; এবং জন টেস্টার, মন্টানা ডেমোক্র্যাট।

হোয়াইট হাউসের প্রেস সচিব জেন সোসাকির রিডআউট অনুসারে ক্যাপিটো পরিকাঠামোয় নতুন রিপাবলিকান কাউন্টারফারারকে উপস্থাপন করেছিলেন, “এতে বেশ কয়েকটি অবকাঠামোগত কর্মসূচী ব্যয় করতে প্রায় ৫০ বিলিয়ন ডলার বৃদ্ধি ছিল”। প্যাসাকি বলেছিলেন যে রাষ্ট্রপতি অনুভব করেছিলেন যে প্রস্তাবটি “তার উদ্দেশ্যগুলি পূরণ করেনি।”

“রাষ্ট্রপতি তার এই প্রচেষ্টা এবং সদিচ্ছার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, তবে ইঙ্গিত করেছেন যে বর্তমান প্রস্তাবটি তার অর্থনীতি বৃদ্ধি, জলবায়ু সংকট মোকাবেলা এবং নতুন কর্মসংস্থান সৃষ্টি করার লক্ষ্যে তার লক্ষ্যগুলি পূরণ করেনি,” অংশটির বিবৃতিতে বলা হয়েছে।

শুক্রবারের বৈঠকের আগে একাধিক জিওপি সূত্র বলেছিল যে টেবিলের উপরে রাখা কিছু এখনও বিডেন যেখান থেকে বসে থাকবে তার থেকে এখনও দূরে থাকবে। “তিনি টেবিলে কী রেখেছিলেন তার জন্য জিওপি ভোট নেই, এবং হোয়াইট হাউস তা জানে,” এক জিওপি সূত্র সিএনএনকে বলেছে।

হোয়াইট হাউস ইঙ্গিত দিয়েছিল যে প্যাকেজ সংক্রান্ত একটি চুক্তিতে পৌঁছানোর জন্য বাইডেন আইলের উভয় পক্ষের সিনেটরদের সাথে আলোচনা চালিয়ে যাবেন। বিডেন এবং ক্যাপিটো সোমবার আবার কথা বলার পরিকল্পনা করেছিলেন।

কিছু ডেমোক্র্যাটরা এই বিষয়ে সংশয় প্রকাশ করেছেন যে বিডেন রিপাবলিকানদের সাথে আলোচনা চালিয়ে যাবেন যেহেতু আলোচনাটি শুরু হবে এবং উভয় পক্ষ মাইল থেকে দূরে থাকবে। হাউসের শীর্ষস্থানীয় প্রগতিশীল নিউইয়র্ক ডেমোক্র্যাট রেপ্রেট জামাল বাউম্যান শুক্রবার রিপাবলিকানদের খারাপ বিশ্বাসে কাজ করার অভিযোগ করেছেন।incident at white house today 2021, white house news releases, what happened at the white house today,White House rejects GOP infrastructure counterfera, white house, breaking news today, white house live, white house press secretary, white house press briefing live today, white house briefing,

“আমি প্রশ্ন করি কেন আমরা

এমনকি রিপাবলিকানদের সাথে আলোচনার সিদ্ধান্ত নিই কেন,” তিনি সিএনএন এর ইরিন বার্নেটকে “এরিন বার্নেট আউটফ্রন্ট” এর সাথে বলেছেন, “আমি দ্বিপাক্ষিকতায় জড়িত থাকতে চাই বুঝতে পেরেছি, তবে তারা আমাদের সাথে আলোচনা করেছে না এবং তাদের সাথে জড়িত থাকার চেষ্টা করেছে না এই অধিবেশনটি শুরু হওয়ার পর থেকে আমাদের ভাল বিশ্বাসে। “

তিনি কেবলমাত্র ডেমোক্র্যাটিক ভোট দিয়ে বিল পাস করার কারণ হিসাবে ২০২২ সালের মধ্যবর্তী নির্বাচনের দিকে ইঙ্গিত করেছিলেন এবং বলেছিলেন যে “ডেমোক্র্যাটস হিসাবে, আমাদের বিতরণ করতে হবে – এভাবেই আমরা পরের বছর মিডটার্মে জয়ী হয়েছি, যারা চায় না এমন রিপাবলিকানদের সাথে আলোচনা করবেন না। ভাল বিশ্বাসে আলোচনা করুন। “

সেনেট রিপাবলিকানদের পক্ষে অবকাঠামোগত আলোচনার নেতৃত্বদানকারী বিডেন এবং ক্যাপিটো রাষ্ট্রপতি একটি বিস্তৃত অবকাঠামোগত পরিকল্পনার প্রস্তাব দেওয়ার পর থেকে প্রায়শই যোগাযোগ করেছেন।

এই সপ্তাহের শুরুতে ক্যাপিতোর সাথে হোয়াইট হাউসে এক ব্যক্তি বৈঠকে রাষ্ট্রপতি তার মূল্য ট্যাগটি একটি অবকাঠামো প্যাকেজে 1 ট্রিলিয়ন ডলারে নামিয়ে আনার প্রস্তাব দিয়েছিলেন তবে এটি “নতুন অর্থ” এর পরিমাণ হিসাবে নিশ্চিত করতে চেয়েছিলেন – ইতিমধ্যে তহবিল থেকে পুনঃনির্দেশিত হয়নি সিনেটের রিপাবলিকানরা যেমন দাবি জানিয়ে আসছেন তেমনি কংগ্রেস কর্তৃক অনুমোদিত, জিওপি সূত্রে আলোচনার বিষয়ে ব্রিফ করা হয়েছে। এই সময়, বিডেন তার পরিকল্পনার বেশিরভাগ অংশের জন্য নতুন ট্যাক্স দেওয়ারও আহ্বান জানিয়েছিলেন, সূত্রটি জানিয়েছে। তবে এই সর্বশেষ প্রচেষ্টাটি প্রথম কংক্রিট প্রস্তাবকে চিহ্নিত করেছে যা  রিপাবলিকান লাল রেখাকে বিবেচনা করবে: 2017 ট্যাক্স আইনে পরিবর্তন।

বিডেন শুক্রবার হাউস ট্রান্সপোর্টেশন অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার কমিটির সভাপতিত্বকারী ওরেগন ডেমোক্রেটিক রেপ। পিটার ডিফাজিওর সাথে কথা বলেছেন।

“প্রেসিডেন্ট চেয়ারম্যান ডিফাজিওর সাথে আমেরিকান জবস প্ল্যানের মূল উপাদানগুলির জন্য তাঁর সমস্ত কঠোর পরিশ্রমের জন্য ধন্যবাদ জানাতে এবং বুধবারের চেয়ারম্যান ডিফাজিও যে কমিটি চিহ্নিত করবেন, তার পক্ষে তার সমর্থন জানাতে তিনি তার সাথে কথা বলেছিলেন,” বিডেনের আহ্বানে সাসাকির বক্তব্য ডিফাজিও পড়ার সাথে। “রাষ্ট্রপতি এবং চেয়ারম্যান ডিফাজিও ডেমোক্র্যাটিক এবং রিপাবলিকান সিনেটরদের সাথে অব্যাহত ব্যস্ততার সুবিধার বিষয়ে একমত হয়েছেন যেহেতু আগামী সপ্তাহে অবকাঠামোগত অগ্রগতির বিষয়ে হাউস কাজ করে যাচ্ছে।”

ডিফাজিওর এক মুখপাত্র বলেছেন, এই আহ্বানটি “অত্যন্ত ইতিবাচক” এবং রাষ্ট্রপতি “আমেরিকা ইনভেস্ট আইনের প্রচলনের জন্য ডিফাজিওকে অভিনন্দন জানিয়েছেন,” তার অফিসের একটি স্থল পরিবহন বিলে বলা হয়েছে যে, বিডেনের অবকাঠামোগত পরিকল্পনার মূল লক্ষ্যগুলির মধ্যে কিছু অংশ নেবে।

ক্যাপিটো এবং ডিফাজিওর সাথে শুক্রবারের আহবানের আগে, প্যাসাকি বলেছেন যে হোয়াইট হাউসের স্মৃতি দিবসের সময়সীমাটি উল্লেখযোগ্য অগ্রগতির জন্য পাস করার পরে অবকাঠামোগত দ্বিপক্ষীয় চুক্তির জন্য “এখনও রানওয়ে বাকি আছে”, তবে বলেছিলেন রানওয়ে “সীমাহীন নয়।”

“টাইমলাইনের কিছু বাস্তবতা রয়েছে যার মধ্যে রয়েছে যে কংগ্রেসম্যান ডিফাজিও আমেরিকান জবস প্ল্যানে পরের সপ্তাহে মূল উপাদানগুলির চিহ্নিতকরণে নেতৃত্ব দিচ্ছেন, মূল অবকাঠামোগত উপাদান যেখানে একটি বড় ওভারল্যাপ রয়েছে। এতে অনেক ডেমোক্র্যাটদের আগ্রহ ও উত্তেজনা রয়েছে। 

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021