1. admin@nbcbangla.com : nbcbangla :
Adsens Ad Limited হওয়ার কারন এবং সমাধানের উপায় গুলো জেনেনিন - nbcbangla.com
October 28, 2021, 2:56 pm

Adsens Ad Limited হওয়ার কারন এবং সমাধানের উপায় গুলো জেনেনিন – nbcbangla.com

  • Update Time : Thursday, September 17, 2020

Adsens Ad লিমিটেড হওয়ার কারন এবং সমাধানের উপায় গুলো জেনেনিন-nbcbangla.com

Adsens Ad Limited হওয়ার কারন এবং সমাধানের উপায় গুলো জেনেনিন - nbcbangla.com


Adsens নিয়ে অনেকেরই মনে অনেক রকম প্রশ্ন এবং সমস্যা তৈরি হয়।তার মধ্যে একটি সমস্যা হলো এড লিমিটেড করে দেওয়া। Ad limited অর্থাৎ আপনার ওয়েব সাইটে প্রতিদিন একটা পর্যাপ্ত পরিমান এড দেখানো হবে।আরও খোলাসা বা সহজ করে বলতে গেলে আপনার সাইটে শুধু নতুন ভিজিটরদের এড দেখানো হবে।

Adsens Ad Limited কেনো হয়? 

সাধারনত যারা নতুন ব্লগার বা ওয়েবসাইটে কাজ শুরু করে তারা দ্রুত অধিক ভিজিটর পাওয়ার জন্য পোষ্ট এর লিংকগুলো বিভিন্ন সোশাল মিডিয়াতে আপলোড করে যেমন ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম,লিংকডিন, মেসেন্জার সহ নানান জায়গায় শেয়ার করে ফলে একই ভিজিটর বার বার আসে এবং লিংক ক্লিক করে যেটা গুগল এডসেন্স কালেক্ট করে,কোথা থেকে ভিজিটর আসছে,কতজন আসছে,এবং কোন মাধ্যেমে ভিজিটর আসছে যে কারনে এড লিমিটেড করে দেয় গুগল এডসেন্স।

সাইটে গুগল এডসেন্স এপ্রুভ হওয়ার পর যখন ব্যালেন্স কম আসে প্রতদিন, কোন কোন দিন আসেনা তখন ব্যাক্তি নিজের এড নিজেই ক্লিক করে ফলে এড লিমিটেড হয়ে যায়।

বর্তমানে গুগল এডসেন্স কোন প্রকার কপিরাইট কনটেন্ট বা আর্টিকেল এ মনিটাইজেশন দেয় না।অনেকে মনিটাইজেশন পাবার আশায় প্রথমে কপিরাইট কনটেন্ট না দিলেও এডসেন্স এপ্রুভ হওয়ার পর বা মনিটাইজেশন অন হওয়ার পর কপিরাইট পোষ্ট দেয় যে কারনে Adsens Ads Limited করে দেয়।

অনেকেই কন্টেন্ট নিজেই লিখে, কিন্তু কোন প্রকার কপিরাইট চেকিং ছারাই সেটা পাবলিশড করে ফলে কিছু পার্সেন্ট কপিরাইট ইসু হয়ে যায় যে কারনে এডস লিমিটেড হয়।

অনেকই গুগল থেকে বা সোশাল মিডিয়া থেকে ইমেজ বা ছবি নিয়ে কোন প্রকার এডিটিং ছারা পোষ্ট এ ব্যাবহার করে যে কারনে এড লিমিটেড হয়।বা একই ছবি বার বার ব্যাবহার করে পোষ্ট করলেও এ সমস্যা হয়ে থাকে।

বিভিন্ন অফার বা ফ্রি প্রোমোশন মূলক পোষ্ট করলে এ ধরনের সমস্যার সম্মুখিন হতর হয়।

ওয়েব সাইটে প্রচুর পরিমানে মেনুয়ালি এড লাগালে ভিজিটর ছারা ইমপ্রেসন কমে যায় যার ফলে এড লিমিট আসে।

Google Adsens Ad Limited সমাধানের উপায় কি? 

উপরক্ত কারন গুলোর কারনে মূলত Google Adsens এ Ad Limited হয়ে থাকে।যার এ ধরনের কোন প্রবলেম বা নোটিফিকেশন আসে তার কারন সহ Google Gmail এর মেইলে Inbox এ একটা মেসেজ আসে Adsens Ad Limited হওয়ার কারন জানিয়ে।সেই মেইলটার সমাধান করলে কিছুদিনের মধ্যে প্রবলেমটা সমাধান হয়েযায়।

শেয়ার কৃত লিংক গুলো ডিলেট করতে হবে।কপি পোষ্ট বা অফার করা পোষ্ট করা থেকে বিরত থাকতে হবে।

ওয়েব সাইটে অটো এড লিমিট মিডিয়াম করে মেনুয়ালি সব এড ডিলেট করে দিলে Adsens ads Limits Fixed  হয়ে যাবে।আপনার ইমপ্রেশন কমে গেলে এডসেন্স একাউন্ট ডিজেবল হওয়ার সম্ভাবনা ১০০% হয়।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021