1. admin@nbcbangla.com : nbcbangla :
Online Digital Marketing কি ভাবে করবেন জেনেনিন - nbcbangla
October 25, 2021, 5:26 pm

Online Digital Marketing কি ভাবে করবেন জেনেনিন – nbcbangla

  • Update Time : Saturday, September 19, 2020

কি ভাবে আপনার পন্য বা সেবার মারকেটিং করবেন জেনেনিন – nbcbangla.com

online marketing,digital marketing,marketing,marketing online,content marketing,internet marketing,online marketing for beginners,social media marketing,email marketing,digital marketing agency,online marketing tipps,online marketing tools,marketing online 101,online marketing basics,online marketing future,online marketing manager,online marketing deutsch,online marketing agentur,online marketing strategy,online marketing tutorial,digital marketing for beginners,online marketing strategies

Marketing বলতে সাধারনত আমরা যেটা বুঝি সেটা হলো কোন প্রতিষ্ঠান এর পন্য বা সেবা গ্রাহকের কাছে তার গুনগত মান এবং পন্যর প্রয়োজনীয়তা উপস্হাপন করে সেই সেবা বা পন্যর প্রচারনার মাধ্যেমে প্রসার করানোকেই মার্কেটিং বলা হয়ে থাকে।

মার্কেটিং বিভিন্ন ভাবে করা যায়  যেমন জনবলের মাধ্যেমে, দোকান এর মাধ্যেমে, টিভি এড এর মাধ্যেমে, এগুলো অফলাইনের মার্কেটিং। একজন বা বহুজন ব্যাক্তির মাধ্যেমে পন্য বা সেবার মান প্রচার করা হয়।বর্তমান সময়ে অনেক আলোচিত এবং সহজ মাধ্যেম হচ্ছে অনলাইন মার্কেটিং বা ডিজিটাল মার্কেটিং।

বর্তমান সময়ে মানুষ নির্ভর হয়ে পরছে সকল প্রযুক্তির ওপর।মানুষ এখন ঘড়ে বসেই পাচ্ছে তার কাক্ষিত পন্য বা সেবা।এই সেবা বা পন্য পাওয়ার জন্য সেই ব্যাক্তিকে নিতে হচ্ছে অনলাইনের সাহায্য।বর্তমান সময়ে সকালে ঘুমথেকে উঠে রাতে ঘুমাতে যাওয়ার পর্যন্ত সকল প্রয়োজনীয় সামগ্রী, পন্য বা সেবা পাওয়া যাচ্ছে অনলাইনে।এটা কোন কোন দেশ বা অন্চল ভিত্তিতে কম বা বেশি।

এখনকার সময়ে অনেক মানুষ একটা নতুন বা পুরাতন স্মার্ট টিভি দোকান বা শোরুম থেকে ক্রয় করতে গেলেও, আগে অনলাইনে পচ্ছন্দের মডেল,মূল্য বা দাম ফিচার সুযোগ সুভিধা সমূহ অনলাইনে যাচায় বাছায় করে যায়।ফলে তাকে সাহায্য নিতে হয় ইন্টারনেট বা অনলাইনের।

এখন কথা হলো আপনি কি ভাবে অনলাইনে আপনার পন্যর প্রচার বা প্রসার ঘটাতে পারেন?

আপনার পন্য বা সেবার প্রসার ঘটানোর জন্য আগে আপনাকে আপনার পন্য বা সেবার মান স্ম্পর্কে নিশ্চিত হতে হবে।আপনার পন্য বা সেবার মান যদি ভালো হয় তবে এখান থেকে আপনি বিনামূল্যে বিনা পরিশ্রমে একটা গুড রিভিউ মার্কেটিং পেয়ে যাবেন।যে ব্যাক্তি বা প্রতিষ্ঠানকে আপনি আপনার পন্য বা সেবা প্রদান করবেন তার গুনগত মিন যদি ঠিক থাকে তাহলে সেই ব্যাক্তি অন্যদের কাছে সেটা নিয়ে আলোচনা করবে।এতে পন্য বা সেবার চাহিদা বাড়বে।

সামাজিক যোগাযোগের মাধ্যেমে যেমন ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রাম সহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যেমে আপনার পন্যর বা সেবার বিষয় জানাতে পারবেন এবং এখান থেকেও আপনার প্রয়োজনীয় কাষ্টমার আপনি পেতে পারেন।

বিভিন্ন অনলাইন মিডিয়াতে বিঙ্গাপন দিয়েও আপনার পন্য বা সেবার প্রসার করতে পারেন।এতে আপনি বয়স, জেন্ডার,এরিয়া বা লোকেশন এর মাধ্যেমে এ বিঙ্গাপন দিতে পারবেন।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021