1. admin@nbcbangla.com : nbcbangla :
Sinovac's COVID-19 vaccine শটকে WHO অনুমোদন দিয়েছে
October 28, 2021, 5:04 pm

Sinovac’s COVID-19 vaccine শটকে WHO অনুমোদন দিয়েছে

  • Update Time : Wednesday, June 2, 2021

দ্বিতীয় চীনা মাইলফলকটিতে সিনোভাক কভিড ১৯ Sinovac’s COVID-19 vaccine শটকে WHO অনুমোদন দিয়েছে

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লুএইচও) মঙ্গলবার জানিয়েছে যে জরুরীভাবে ব্যবহারের তালিকা তৈরির জন্য সিনোভাক বায়োটেক (এসভিএ.ও) কর্তৃক তৈরি একটি সিওভিড -১৯ টি ভ্যাকসিন অনুমোদন করেছে এবং দরিদ্র দেশগুলিতে দ্বিতীয় চীনা শট ব্যবহারের পথ প্রশস্ত করেছে।

একটি ডব্লুএইচওর জরুরী তালিকা একটি পণ্যের সুরক্ষা এবং কার্যকারিতা জাতীয় নিয়ামকদের জন্য একটি সংকেত এবং সিনোভাক শটকে মূলত দরিদ্র দেশগুলির জন্য ভ্যাকসিন সরবরাহকারী সিওভ্যাক শটকে অন্তর্ভুক্ত করার অনুমতি দেবে, যা ভারতীয় রফতানিকে নিয়ন্ত্রণের কারণে বড় ধরনের সরবরাহ সমস্যার সম্মুখীন হয়।

ডাব্লুএইচও’র স্বতন্ত্র প্যানেল এক বিবৃতিতে বলেছে যে এটি ১৮ বছরের বেশি বয়সীদের জন্য সিনোভাকের ভ্যাকসিনের সুপারিশ করেছে। প্রাপ্ত বয়সীদের ক্ষেত্রে কোনও বয়সী সীমা ছিল না কারণ এটি সম্ভবত প্রবীণদের ক্ষেত্রে প্রতিরক্ষামূলক প্রভাব রাখার সম্ভাবনা রয়েছে।

৫ মে শুরু হওয়া ডব্লিউএইচওর প্রযুক্তিগত পরামর্শদাতা সিনোভাক ভ্যাকসিনের সুরক্ষা এবং কার্যকারিতা এবং সংস্থার উত্পাদন পদ্ধতি সম্পর্কে সর্বশেষ ক্লিনিকাল তথ্য পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছে।

ডাব্লুএইচওর মহাপরিচালক টেড্রোস অ্যাধনম ঘেব্রেয়িসাস এই পদক্ষেপকে স্বাগত জানিয়ে ভ্যাকসিনকে নিরাপদ ও কার্যকর বলে অভিহিত করেছেন এবং এর সহজ স্টোরেজ প্রয়োজনীয়তার বিষয়টি লক্ষ্য করে এটি স্বল্প আয়ের দেশগুলির জন্য উপযুক্ত করে তুলেছে।

Coronavirus vaccineis sinovac covid vaccine approved by who, sinovac vs pfizer, efficacy of sinovac covid vaccine, sinovac covid-19 vaccine effectiveness, world health organization approved covid-19 vaccine list, sinopharm vaccine approved countries, vero cell vaccine covid-19 sinopharm, world health organization approved sinovac vaccine,

তিনি একটি ব্রিফিংয়ে বলেছিলেন, “এই জীবন রক্ষার সরঞ্জামগুলি যে লোকদের দ্রুত প্রয়োজন তাদের কাছে পৌঁছে দেওয়া এখন অত্যন্ত জরুরি।”

কিছু অঞ্চলে ব্র্যান্ডেড করোনাভ্যাক, সিওভিড -১৯-এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য এমন একটি ডব্লুএইচও তালিকা জয়ের জন্য এটি অষ্টম ভ্যাকসিন এবং Chinese ই মে রাষ্ট্রীয় সমর্থিত সিনোফর্মের দ্বারা শট অনুমোদনের পরে, একটি চীনা সংস্থা কর্তৃক এটি দ্বিতীয় তৈরি করা হয়েছিল।

ক্যানসিনো বায়োলজিকস (6185.HK) দ্বারা উত্পাদিত তৃতীয় চাইনিজ ভ্যাকসিন ক্লিনিকাল ট্রায়াল ডেটা জমা দিয়েছে, তবে ডাব্লুএইচওর কোনও পর্যালোচনা নির্ধারিত হয়নি।

সিনোভাক বলেছিলেন যে মে-এর শেষের দিকে এটি দেশে এবং বিদেশে তার ভ্যাকসিনের million০০ মিলিয়নের বেশি ডোজ সরবরাহ করেছিল এবং ৪৩০ মিলিয়নেরও বেশি ডোজ দেওয়া হয়েছে।

ক্লিনিকাল ট্রায়ালগুলির ডেটা বিস্তৃত কার্যকারিতা হার দেখানোর পরে সিনোভাকের ভ্যাকসিনের অনুমোদনের একটি বড় উত্সাহ।

ডাব্লুএইচও জানিয়েছে যে ফলাফলগুলি দেখিয়েছে যে তাদের মধ্যে ৫১% টিকা দেওয়া হয়েছে এবং গুরুতর সিওভিড -১৯ এবং অধ্যয়নরত জনসংখ্যার ১০০% হাসপাতালে ভর্তি হওয়া রোধ করেছে prevented

ডাব্লুএইচও’র পৃথক কৌশলগত পরামর্শদাতা দল (এসএজেজে) এর আগে বলেছিল যে বহু-দেশী তৃতীয় পর্যায়ের ক্লিনিকাল ট্রায়ালগুলিতে ভ্যাকসিনের কার্যকারিতা ৫১% থেকে ৮৪% পর্যন্ত।

COVID-19 vaccine WHO অনুমোদন

ইন্দোনেশিয়া ১২ ই মে বলেছিল যে তার ১২,০০,০০০ স্বাস্থ্যসেবা কর্মী যারা এই ভ্যাকসিন পেয়েছিলেন তাদের গবেষণায় দেখা গেছে যে এটি লক্ষণজনিত রোগ প্রতিরোধে ৯৯% কার্যকর ছিল।

is sinovac covid vaccine approved by who, sinovac vs pfizer, efficacy of sinovac covid vaccine, sinovac covid-19 vaccine effectiveness, world health organization approved covid-19 vaccine list, sinopharm vaccine approved countries, vero cell vaccine covid-19 sinopharm, world health organization approved sinovac vaccine,প্রাথমিক মূল্যায়ণে, এসইজে প্যানেলটি আবিষ্কার করে যে শটটি 60 বছরের কম বয়সীদের মধ্যে COVID-19 প্রতিরোধে কার্যকর ছিল, তবে মারাত্মক বিরূপ প্রভাবের ঝুঁকি নিয়ে কিছু মানের ডেটা ছিল না।

এটি গর্ভাবস্থায় সুরক্ষার প্রমাণের ব্যবধানগুলি উল্লেখ করে এবং বয়স্ক প্রাপ্ত বয়স্কদের মধ্যে অন্তর্নিহিত রোগের সাথে সুরক্ষা এবং ক্লিনিকাল সুরক্ষা সম্পর্কিত এবং বিরল বিরূপ ঘটনাগুলির মূল্যায়নের উল্লেখ করে।

 বিশেষজ্ঞরা, যারা রাজ্যগুলিতে এবং ডোজ নির্দেশিকাতে নীতিগত সুপারিশ জারি করেন, গত মাসে সিনোভাক ক্লিনিকাল ডেটা পর্যালোচনা করেছিলেন।

সিনোভাকের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ওয়েডং ইয়িন এক বিবৃতিতে বলেছিলেন যে ক্লিনিকাল ট্রায়ালগুলি 40 টিরও বেশি দেশ ও ডাব্লুএইচও কর্তৃক অনুমোদিত ওষুধ প্রস্তুতকারকের শটকে “শক্ত বৈজ্ঞানিক ভিত্তি” সরবরাহ করেছিল।

চীন ইতিমধ্যে সিনোফর্ম এবং সিনোভাক উভয় ভ্যাকসিনের কয়েক মিলিয়ন ডোজ ঘরে বসে স্থাপন করেছে এবং এগুলি বহু দেশে বিশেষত আফ্রিকা, এশিয়া এবং লাতিন আমেরিকায় রফতানি করেছে।

Please Share This Post in Your Social Media

See More News Of This Category

Site Customized By NewsTech.Com

About Contact Disclaimer Privacy Policy T / C

© All rights reserved Nbc Bangla 2021